বিটকয়েন মাইনিংটি বৈধ

কেন বিটকয়েন মাইনাস কখনোই অবৈধ বিবেচিত হবে? 

 বিটকয়েন মাইনিং অবৈধ কোথায়? আইনি বিটকয়েন মাইনিং উপসংহার বিটকয়েন খনির জন লেনদেনের লেনদেন রেকর্ডগুলি যোগ করার প্রক্রিয়াটি উল্লেখ করা হয়েছে।
মূলত, প্রতিটি বিটকয়েন লেনদেন পরিচালিত হয় পাবলিক লেজারে, যদিও প্রকৃত ব্যবহারকারী বেনামী নামগুলি গোপন রাখতে পারেন। এই লেজারটি ব্লককেন বলা হয় এবং লেনদেনগুলি ব্লকগুলিতে সংগঠিত হয়।
 খনির প্রক্রিয়া লেনদেন নতুন ব্লক নির্মাণের জন্য বোঝায়।
একবার একটি নতুন ব্লক তৈরি করা হলে, এটি ব্লককেইন এ যুক্ত করা হয়, AKA পাবলিক অ্যাকাউন্টি।


এই ব্লকটি কম্পিউটার প্রসেসরের সাথে আলগোরিদিমগুলি সমাধান করে তৈরি করা হয়েছে। মূলত, কোনও প্রসেসরটি বিটকয়েনের জন্য ব্যবহার করা যেতে পারে, কিন্তু একটি শক্তিশালী প্রসেসর ছাড়া, আপনার অনেক সাফল্য থাকবে না।
এখন-একদিন, বিটকয়েন নামক বিটকয়েন-নির্দিষ্ট মেশিনগুলি "খনির রিগগুলি" "বিটকয়েন মাইনিং রিগগুলি মেশিনগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে নতুন বিটকয়েন বা অন্য কথায়, নতুন ব্লক নির্মাণের জন্য আলগোরিদিমগুলি সমাধান করে। 
অর্থনৈতিকভাবে সম্ভাব্য খনির জন্য, রিগগুলি যতটা সম্ভব সামান্য শক্তি চালানোর জন্য এটি গুরুত্বপূর্ণ, এবং যত দ্রুত সম্ভব অ্যালগরিদমকে সমাধান করার জন্য। তাই কেন বিটকয়েন মাইনাস কখনও অবৈধ বিবেচনা করা হবে? এটি একটি জটিল বিষয়, এবং যুক্তি যুক্তিবিজ্ঞান থেকে বিচারিকতা থেকে ভিন্ন হতে পারে। কখনও কখনও, মানুষ মিথ্যা বিটকয়েন মাইনিং টাকা জালের মতো মতানুযায়ী বিশ্বাস করে, কিন্তু এই কেবল সত্য নয়। 

আপনি একটি জাতীয় মুদ্রার জাল ডুপ্লিকেট তৈরি করছেন না, বরং পরিবর্তে একটি সম্পূর্ণ নতুন মুদ্রা তৈরি করছেন। এই সামান্য বিট এছাড়াও কিছু সরকার bitcoin বিরোধিতা করে, এবং এইভাবে বিটকয়েন মাইনিং।
কিছু সরকার বিটকয়েনকে একটি হুমকি বলে মনে করে কারণ এটি জাতীয় মুদ্রার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে।
কিছু সরকার বিশ্বাস করে যে বিটকয়েন আসলে একটি অ-রাষ্ট্রীয় মুদ্রার প্রস্তাব করে সরকারকে নিজেরাই ক্ষতিগ্রস্ত করে। বিটকয়েনও অবৈধভাবে খনন করতে পারে সম্ভবত সর্বাধিক সাধারণ উদাহরণ মানুষের কম্পিউটার হাইজ্যাক এবং তারপর তাদের bitcoins খনি তাদের প্রসেসর ব্যবহার করার জন্য দূষিত ভাইরাস ব্যবহার হয়েছে। এটি কম্পিউটারকে ধীর করে দিতে পারে, এবং শক্তি বিলও চালাতে পারে।
এটি মূলত প্রতিটি বিচারব্যবস্থায় অবৈধ। বিটকয়েন মাইনিং অবৈধ কোথায়?
 বিটকয়েন মাইনিং, পাশাপাশি বিটকয়েনের অধিকার এবং ব্যবহার, কয়েকটি দেশে অবৈধ।
অন্য দেশগুলিতে, বিটকয়েন ব্যবহার এবং খনির সরকারকে মিশ্র বার্তা পাঠানোর সাথে আরও দ্ব্যর্থবোধক।
বিটকয়েন বর্তমানে রাশিয়াতে নিষিদ্ধ করেছে , যদিও বিটকয়েন ব্যবহার এবং খনির নিষেধাজ্ঞা সাম্প্রতিকতম আইন আসলে প্রত্যাহার করা হয়েছিল। প্রত্যাহারের কারণটি বিটকয়েনকে বহির্ভূত বলে মনে হয় এবং শাস্তিের পরিমাণ বেশি। কিছু রাশিয়ান কর্তৃপক্ষ চায় যারা বিটকয়েন ব্যবহার করে কারাগারে বহু বছরের কারাদণ্ডের সম্মুখীন হয়। অন্যদের একটি নরম স্পর্শ জন্য পরামর্শ দেওয়া হয়।

কোনও আনুষ্ঠানিক আইন পাস না হওয়া পর্যন্ত বিটকয়েন মাইনিংয়ের আইনগত অবস্থা সম্পর্কে বিচ্ছিন্নতা রয়েছে, তবে রাশিয়ায় এখন খনির জন্য এটি একটি উচ্চ ঝুঁকিপূর্ণ প্রস্তাব। 
অন্য কোন দেশের রাশিয়া হিসাবে বিটকয়েন হিসাবে বিরোধী হয় না। 
অবশ্যই, রাশিয়া একটি অপেক্ষাকৃত আধিপত্য দেশ হওয়ার জন্য পরিচিত। 
যে উপরে, রাশিয়া তেলের দাম কম দ্বারা একটি অর্থনৈতিক সঙ্কটের মাধ্যমে সংগ্রাম করা হয়েছে, এবং নিষেধাজ্ঞা ইউক্রেন রাশিয়ান কার্যক্রমের কারণে প্রতিষ্ঠিত। 

দেশের শক্তিশালী বিরোধী বিটকয়েনের অনুভূতির কিছু অংশ রুবলকে রক্ষা করার প্রচেষ্টার কারণে হতে পারে, যা গত কয়েক বছরে ব্যাপক মুদ্রাস্ফীতির সম্মুখীন হয়েছে। দক্ষিণ আমেরিকাতে, ইকুয়েডর স্পষ্টভাবে ডিজিটাল মুদ্রার উৎপাদন নিষিদ্ধ করেছে তবে আকর্ষণীয়ভাবে যথেষ্ট, তার নিজস্ব ডিজিটাল মুদ্রা চালু করেছে। ইলেকট্রনিক মুদ্রা ইউ.এস. ডলার (যা ইকুয়েডরের অফিসিয়াল মুদ্রা) এর সাথে সংযুক্ত করা হয়, এবং ভৌত অর্থের উপর নির্ভরতা হ্রাস করার জন্য ডিজাইন করা হয়েছে, এবং সংশ্লিষ্ট খরচগুলি যেমন বিল এবং বিছানার ভাঁজ এবং টিয়ারগুলি। ইকুয়েডর দৃশ্যত অন্য ডিজিটাল মুদ্রায় চান না, যেমন bitcoin হিসাবে, তাদের নিজস্ব প্রতিদ্বন্দ্বিতা।বিটকয়েনকে বহিষ্কার করার কারণগুলি সর্বদা প্রকৃতির শাসক নয়।

উদাহরণস্বরূপ, আইসল্যান্ড বর্তমানে বিটকয়েনদের জন্য স্থানীয় ক্রোনার ট্রেডিং নিষিদ্ধ গ্রেট আইজেনের পর বছরের পর বছর ধরে আইসল্যান্ডীয় অর্থনীতির ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে এবং ক্রোনরকে রক্ষা করার জন্য কর্তৃপক্ষ মূলধন নিয়ন্ত্রণ চালু করেছে।কর্তৃপক্ষ চিন্তিত ছিল যে মানুষ মূলত ক্রোনারে পালিয়ে যাবে এবং মুদ্রা প্রতিকূলভাবে প্রভাবিত হবে। তবে, বিটকয়েনের খনির নিষেধাজ্ঞা নিষিদ্ধ করা হয় না।
ভারত সরকারের মতো অন্যান্য সরকার বিটকয়েনের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করেছে কিন্তু মালিকানা বা খনির ওপর কোনো সরকারি নিষেধাজ্ঞা চালু করেনি । এখন জন্য, খনি বিটকয়েন বলেন দেশে সাধারণত আইনি এবং নিরাপদ, কিন্তু নিয়ন্ত্রক পরিবেশ দ্রুত পরিবর্তন করতে পারে। আইনি বিটকয়েন খনির বেশিরভাগ দেশে, বিটকয়েন মাইনিংটি বৈধ।

অবশ্যই, বিটকয়েন খাইতে আইনি উপায় আছে, যা সাধারণত আপনার নিজস্ব সম্পদ ব্যবহার করে, যেমন বিদ্যুত্ এবং প্রক্রিয়াকরণ ক্ষমতা হিসাবে। অন্য দিকে, বিটকয়েন খাইবার জন্য অবৈধ উপায় রয়েছে, যেমন চুরি করা সম্পদগুলি এই ক্ষেত্রে, খনির Bitcoins আইনি হয়, কিন্তু আপনি তাদের খনি প্রয়োজনীয় সম্পদ চুরি করছি, যা অবৈধ এছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার মতো বিভিন্ন দেশের প্রসিকিউটররা এটা স্পষ্ট করে তুলেছে যে তারা এমন ব্যক্তিদের বিচার করবে যারা অবৈধ উদ্দেশ্যে বিটকয়েন ব্যবহার করে। 

এটা কোন আশ্চর্য হিসাবে আসা উচিত, এবং যারা bitcoin খনি বা ব্যবহার করে এটি অবৈধ কার্যক্রম না চালাতে জানা উচিত উপসংহার বড় এবং বিটকয়েন মাইনিং একটি পুরোপুরি আইনী কার্যকলাপ।
এমনকি কয়েকটি দেশে যে বিটকয়েন ব্যবহার নিয়ন্ত্রণ করে, যেমন আইসল্যান্ড, খনি বিটকয়েন এখনও আইনী। বেশিরভাগ আফ্রিকান দেশের সহ অনেক দেশই বিটকয়েনের জন্য বা বিরুদ্ধে কোন আইন পাস করেনি এবং এ বিষয়ে সাধারণত নীরব থাকে।
এই দেশের উপর ঘনিষ্ঠ নজর রাখা গুরুত্বপূর্ণ, কারণ নিয়ন্ত্রক পরিবেশ একটি টুপি ড্রপ এ পরিবর্তন করতে পারে।
দয়া করে মনে রাখবেন যে এই পোস্টটি আইনি পরামর্শ প্রতিস্থাপন করে না এবং আপনার নির্দিষ্ট ক্ষেত্রে এবং আধিকারিকের জন্য আপনাকে একজন আইনজীবীর সাথে পরামর্শ করা উচিত।
Share:

No comments:

Post a Comment

Facebook

Popular Posts

Popular Posts

Unordered List

  • Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit.
  • Aliquam tincidunt mauris eu risus.
  • Vestibulum auctor dapibus neque.

Pages

Theme Support

Need our help to upload or customize this blogger template? Contact me with details about the theme customization you need.